Table of Contents

ফেসবুক গ্রুপ কী?

একটি ফেসবুক গ্রুপ একটি ছোট সামাজিক মিডিয়া সম্প্রদায় হতে পারে যেখানে লোকেরা নির্দিষ্ট বিষয়গুলি নিয়ে আলোচনা করতে পারে এবং তাদের সম্পর্কিত সম্পর্কিত সামগ্রী অন্যান্য সদস্যদের কাছে ফটো, ভিডিও এবং – প্রকৃতপক্ষে – তাদের মতামতগুলির সাথে ভাগ করে নিতে পারে।

আপনি যে সুপার-শখের শখের ব্যক্তি বা তার পার্ট-টাইম আবেগের জন্য একটি গ্যাগল চান, স্থানীয় বাসিন্দারা কোনও গ্যাগল সমর্থন করতে চান এমন বাসিন্দা, বা কোনও ব্যবসায়ের মালিক তাদের টার্গেট মার্কেটে পৌঁছানোর জন্য সস্তা ধন্যবাদ চান কিনা, ফেসবুক সম্প্রদায় সমমনা লোকের সাথে সংযোগ স্থাপনের জন্য একটি দুর্দান্ত ধন্যবাদ।

তবুও আশ্চর্যের কিছু নেই যে তারা বেশ জনপ্রিয়। 2 বিলিয়ন মাসিক ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে প্রায় অর্ধেকই একটি ফেসবুক গ্রুপের অন্তর্ভুক্ত।

কীভাবে একটি ফেসবুক গ্রুপ থেকে একটি ফেসবুক গ্রুপ পৃথক হয়

  • ফেসবুক পৃষ্ঠাগুলি বিভিন্ন ধরণের পাবলিক সত্তা (সেলিব্রিটি, সংস্থাগুলি, ইভেন্টস) এর সরকারী সদস্যদের দ্বারা সত্তার সাথে বেঁধে দেওয়া প্রোফাইলগুলির প্রোফাইল, তবে একটি ফেসবুক গ্রুপ প্রায়শই কারও দ্বারা খুঁজে পাওয়া যায়।
  • একটি ফেসবুক পৃষ্ঠা সর্বজনীন, যেখানে একটি ফেসবুক গ্রুপ প্রায়শই অ-সর্বজনীন সেট করা থাকে।
  • কেবলমাত্র প্রশাসক কোনও পৃষ্ঠায় নতুন সামগ্রী পোস্ট করতে পারবেন যেহেতু গ্রুপের সমস্ত সদস্য এটি করতে পারে।

আপনার ব্যবসায়ের জন্য প্রতিস্থাপন ফেসবুক গ্রুপ কেন শুরু করা উচিত

অ-ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে, ফেসবুক গ্রুপগুলি আপনার মতামতগুলি ভাগ করে নেওয়ার এবং প্রাসঙ্গিক বিষয়ে অন্তর্দৃষ্টি অর্জনের জন্য একটি দুর্দান্ত ধন্যবাদ। বিপণন কৌশলটির পাড়া হিসাবে ব্যবহার করার সময় সেগুলি বিশেষত কার্যকর।

আপনার ব্যবসায়ের চারপাশে কথোপকথন তৈরি করা হচ্ছে

ফেসবুক গ্রুপগুলি ক্লায়েন্ট, সম্ভাব্য ক্লায়েন্ট এবং অন্যান্য আগ্রহী দলগুলি আপনার ব্র্যান্ডটি বিশেষত বা আপনার শিল্পকে পুরোপুরি বিতর্ক করতে সংকলনের জন্য একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম হিসাবে কাজ করতে পারে।

ফোকাস গ্রুপ হিসাবে ফেসবুক গ্রুপ

আপনার ফেসবুক সম্প্রদায় এমন একটি জায়গা হতে পারে যেখানে আপনি বিনিয়োগকারী শ্রোতাদের ধারণা সম্পর্কে তাদের মতামত জিজ্ঞাসা করবেন, তারা শিল্পের সংবাদ সম্পর্কে কী অনুভব করবেন এবং যে কোনও অংশীদার অভিজ্ঞতা প্রকাশের সুযোগ পাবে যা সহায়ক হতে পারে। ফেসবুক গ্রুপগুলি কার্যকরভাবে দ্রুত, ফ্রি ফোকাস গ্রুপ।

আপনার ব্র্যান্ডের ইক্যুইটি তৈরি করুন

যদি আপনার ফেসবুক সম্প্রদায় ডেটাগুলির একটি জনপ্রিয় এবং সুপরিচিত কেন্দ্র হতে পারে যা আপনার শিল্পের যারা নিয়মিত পরিদর্শন করেন, তবে আপনার ব্র্যান্ডটি দলের সাফল্যের সমার্থক হয়ে উঠবে।

আরো পড়ুন: বাংলায় বিভিন্ন সংবাদ পড়তে এখানে ক্লিক করুন।

কীভাবে আপনার ফেসবুক গ্রুপ শুরু করবেন

সৌভাগ্যক্রমে, প্রতিস্থাপন গ্রুপটি তৈরি করা বেশ সোজা

১. আপনার ফেসবুকের হোম পেজের বাম-প্যানেল থেকে ‘গোষ্ঠী’ নির্বাচন করুন বা ড্রপ-ডাউন তালিকা থেকে আপনার বিজ্ঞপ্তি বেলের যথাযথ অংশে ‘তৈরি করুন গ্রুপ’ নির্বাচন করুন।

২. যখন এই বাক্সটি প্রদর্শিত হবে তখন আপনার গোষ্ঠীর বিবরণে যুক্ত করুন।

৩. আপনার গ্রুপে সর্বনিম্ন এক বন্ধুর বৈশিষ্ট্য নিশ্চিত করুন। ফেসবুক আপনাকে না দিলে একটি প্রম্পট দিয়ে হাজির করবে।

৪. আপনার গোপনীয়তা সেটিংস নির্ধারণ করুন। এখানে মনে রাখবেন যে আপনার গ্রুপটি 5000 টিরও বেশি গ্রুপের সদস্যদের হওয়া উচিত, আপনি কেবল একটি উন্মুক্ত গ্রুপকে একটি বদ্ধ বা গোপন দলে এবং একটি বদ্ধ গোষ্ঠীকে একটি গোপন দলে পরিবর্তন করতে প্রস্তুত থাকবেন। এবং তারপরে, আপনি এর স্থিতি আবার পরিবর্তন করতে প্রস্তুত হবেন না।

5. তৈরি ক্লিক করুন।

6. 856px বাই 1,640px প্রস্তাবিত আকারে একটি প্রোফাইল ছবি চয়ন করুন।

Your. আপনার এফবি গ্রুপের লক্ষ্য এবং নতুন সদস্যদের যে কোনও নিয়ম মেনে চলা উচিত (এবং ফলাফলগুলি তাদের না করা উচিত!) ব্যাখ্যা করে ‘সম্পর্কে’ বিভাগটি সম্পূর্ণ করুন।

8. ‘আরও’ ট্যাবের মধ্যে ড্রপ-ডাউন তালিকা থেকে আপনার গ্রুপ সেটিংস সম্পাদনা করুন। এখান থেকে, আপনি গ্রুপের ধরণ, গোষ্ঠী বর্ণনা, গোপনীয়তা সেটিংস থেকে সমস্ত ধরণের অপশন পরিবর্তন করবেন, একটি গিগল ঠিকানা সেট করুন (গ্রুপ সদস্যদের একটি URL এবং ইমেল ঠিকানা প্রদান করবে যেখানে তারা সরাসরি গ্রুপটি ইমেল করবে), ইত্যাদি।

9. ‘সংরক্ষণ করুন’ এবং – টা-দা ক্লিক করুন! – আপনার গ্রুপটি রোল করতে প্রস্তুত।

যদি আপনি আপনার প্রথম ফেসবুক গ্রুপ ঠিক করতে সহায়তা চান, আপনি ঘরে বসে বিপণন দলগুলিকে প্রশিক্ষণ সরবরাহকারী বাঁকানো বোনা এজেন্সিতে পৌঁছে যাবেন।

কীভাবে আপনার ফেসবুক গ্রুপটি বাড়ানো যায়

এর উদ্দেশ্য নির্ধারণ করুন

আপনি কেন কোনও ফেসবুক গ্রুপ চান তা বোঝার ফলে এটি আরও ভালভাবে বিক্রি এবং বাড়তে সহায়তা করবে। এটি কী কুলুঙ্গির আবেদন করা উচিত? এটি কোন প্রশ্নের উত্তর দেওয়া উচিত? লোকেরা কেন এটি উপকারী হবে? আপনি কি আপনার পরিষেবা বিপণনের জন্য এটি ব্যবহার করবেন? এটা কি লিড জেনারেশন মহড়া?

এই প্রশ্নের সমাধান জানা আপনার এবং আপনার সদস্যদের জন্য দরকারী একটি উদ্দেশ্যমূলক অনলাইন পরিবেশ তৈরি করতে আপনাকে সহায়তা করবে assist

মান প্রদান করুন

এটি প্রায় না বলেই চলেছে, তবে আপনি যদি প্রাণবন্ত, সক্রিয় অনলাইন সম্প্রদায় তৈরি করতে যাচ্ছেন তবে মূল, সুচিন্তিত এবং ভাল-লিখিত সামগ্রীর মাধ্যমে মূল্য সরবরাহ করা জরুরী হতে পারে। ব্যবসায়ের বিধান হিসাবে, আপনার ফেসবুক সম্প্রদায়ের সামগ্রীতে তিনটি জিনিসের একটি (বা একাধিক) করা উচিত: একটি সমস্যা জিজ্ঞাসা করুন, একটি সমাধান সরবরাহ করুন, একটি মতামত দিন। যদি এটি এটি না করে থাকে তবে এটি সম্ভবত পোস্ট করার মতো নয়।

আপনার ওয়েবসাইট, ব্লগ, অনলাইন মিডিয়া এবং ইমেল স্বাক্ষরগুলিতে একটি লিঙ্ক যুক্ত করুন

আপনার ফেসবুক গ্রুপে ট্র্যাফিক মশলা করার একমাত্র উপায় হ’ল আপনার ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া চ্যানেল বায়োস এবং ইমেল স্বাক্ষরগুলির নেভিগেশন লিঙ্ক বৈশিষ্ট্যযুক্ত। আপনার এটিকে ফেসবুক গ্রুপ বলার দরকার নেই, হয় – ‘এখানে নিখরচায় পরামর্শ’ বা ‘মুক্ত সম্প্রদায়’ সম্পর্কে কী?

লিঙ্কডইনটিতে আপনার চিৎকার করুন

অনেক ব্যবসায়ের জন্য, আপনার পরে শ্রোতা (উভয় শিল্পের সমকক্ষ এবং সম্ভাব্য গ্রাহক) লিংকডইনে আছেন, সুতরাং আপনার লিঙ্কডইন অনুসরণকারীদের কাছে আপনার গ্রুপকে প্রচার করতে লজ্জা পাবেন না। সমতুল্য আপনার অন্যান্য চ্যানেলগুলিতেও প্রযোজ্য যেখানে আপনার গ্রুপের প্রচার প্রায়শই আপনার সামাজিক মিডিয়া আউটপুটটির একটি দৈনিক অংশ is এবং আপনি যদি বাফার বা হুটসুইটের মতো কোনও সামাজিক মিডিয়া শিডিউলিং সরঞ্জাম নিয়োগ করে এটি করছেন তবে এর পরিমাণ অনেক বেশি।

একটি নিউজলেটার আগুন

প্রতিটি নতুন গ্রাহকের কাছে পরিচিতি ইমেলের অংশ হিসাবে বা আপনার সম্পূর্ণ ইমেল তালিকার কোনও বার্তার অংশ হিসাবে, আপনার নিউজলেটারগুলিতে অংশ নেওয়ার জন্য কল যুক্ত করা লোকদের আপনার গ্রুপে ফান করার জন্য একটি ভাল উপায় হতে পারে and যেহেতু তারা আপনার সামগ্রীতে সাবস্ক্রাইব করতে অসুবিধা নিয়েছে তাই আপনি স্বীকার করেছেন যে তারা সম্ভবত আপনার আগ্রহের ফেসবুক গ্রুপটি সন্ধান করতে পারে।

এটি আপনার ফেসবুক পৃষ্ঠায় লিঙ্ক করুন

যদিও অ্যালগরিদম পরিবর্তনগুলি ব্যবসায়ের জৈব পৌঁছতে ফেসবুক পৃষ্ঠাগুলির প্রভাবকে হ্রাস করেছে, তারা আপনার গোষ্ঠী প্রচার করার জন্য একটি আন্তরিক ধন্যবাদ হিসাবে অবিরত রয়েছে। কেবল আপনার সেটিংসে উপস্থিত হন, ‘সম্পাদনা পৃষ্ঠা নির্বাচন করুন’ তারপরে আপনার পৃষ্ঠায় ‘গোষ্ঠীগুলি’ যুক্ত করুন।

আপনার গোষ্ঠীগুলিকে উত্সাহিত করুন

আমরা সব ধরণের পুরষ্কার, তাই আপনার অতি মূল্যবান এবং সক্রিয় সদস্যদের জন্য দুর্দান্ত কিছু অফার। এটি প্রায়শই ছোট কিছু হয়, যেমন গ্রুপে পাবলিক অনেক ধন্যবাদ, বা একটি ফ্রি ভাউচার বা পণ্যের মতো আরও স্পষ্ট কিছু। ওভারবোর্ডে যাওয়ার কিছু নেই, যদিও আপনি সম্ভবত আগ্রহীদের থাকার জন্য এটি দৈনিক পুরষ্কারটি তৈরি করতে চান।

সাতরে যাও

একটি ফেসবুক গ্রুপ সেট আপ করা আপনার হৃদয় দিয়ে আপনার সাথে একটি ডিজিটাল বিপণন সম্প্রদায় তৈরি করার জন্য একটি সহজ, কার্যকর ধন্যবাদ হতে পারে। তারা আপনার ব্র্যান্ড সচেতনতা বাড়িয়ে তুলবে, আদর্শ নেতা হিসাবে আপনার ব্র্যান্ডের অবস্থানকে সহায়তা করবে এবং সম-মনের লোকদের তাদের পরামর্শ এবং অন্তর্দৃষ্টি সরবরাহ করার জন্য একটি উন্মুক্ত আমন্ত্রণ।

একটি গ্যাগল সেট আপ করা সহজ বিট। চ্যালেঞ্জটি তার অনুসরণগুলি তৈরির ক্ষেত্রে এবং আপনার দর্শকদের কাছে যথার্থ-কার্যকর সামগ্রী সরবরাহের ক্ষেত্রে সমস্যাটি অন্তর্ভুক্ত করার ক্ষেত্রে আসে।

তবে, তারা যে সুবিধাগুলি বহন করে থাকে তার বিস্তৃত নির্বাচনের কারণে এটি একটি চ্যালেঞ্জ হিসাবে মেনে নেওয়া ভাল ।

বিঃদ্রঃ আমরা একটি পূর্ণ-পরিষেবা ডিজিটাল বিপণন সংস্থা যা অনলাইনে উপস্থিতি বাড়ানোর সমস্ত দিক দিয়ে ছোট ব্যবসায়কে সহায়তা করে।


MD Emam Hossen

My first identity is that I am a Muslim and a Bangladeshi citizen. I am a digital marketer. I love working with SEO. I am currently working at onlinedemand.net. In addition, I work with my website ideasforseo.com.

0 Comments

Leave a Reply

Avatar placeholder

Your email address will not be published. Required fields are marked *